ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১৮-৩১ মার্চ বন্ধ থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাবি প্রতিনিধি
🕐 ৩:৩১ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে সতর্কতা অবলম্বনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ও বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টিতে আগামী ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাস পরীক্ষা বন্ধ থাকবে। এ সময় আবাসিক হলগুলোও বন্ধ থাকবে।

সোমবার (১৬ মার্চ) দুপুরে এক জরুরি সভা শেষে এমন সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আগামী ১৮ মার্চ থেকে হলগুলো বন্ধ হবে। শিক্ষার্থীদেরকে ওই দিন বিকেল ৪টার মধ্যে আবাসিক হল ত্যাগ করার নির্দেশ দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ মখদুম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আরিফুর রহমান। তিনি বলেন, হল প্রাধ্যক্ষ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হলগুলো বন্ধ থাকবে। তবে ক্লাস পরীক্ষা এবং হল বন্ধ থাকলেও অফিস খোলা থাকবে।

এদিকে প্রশাসনিক কার্যক্রম অব্যাহত থাকার বিষয়ে জানতে চাইলে জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার বলেন, প্রশাসনিক কার্যক্রম অব্যাহত থাকবে কি না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। পরবর্তীতে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হলে তাৎক্ষণিক জানিয়ে দেয়া হবে।

 

 
Electronic Paper