করোনামুক্ত চবির হল থেকে উদ্ধার সেই ৬ জন

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

করোনামুক্ত চবির হল থেকে উদ্ধার সেই ৬ জন

চবি প্রতিনিধি ১:০৯ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

print
করোনামুক্ত চবির হল থেকে উদ্ধার সেই ৬ জন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শহীদ আবদুর রব হল থেকে ফৌজদারহাটের বিআইটিআইডিতে পাঠানো ইতালিফেরত এক যুবকসহ ৬ জন করোনাভাইরাসমুক্ত বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। সোমবার (১৬ মার্চ)এই তথ্য নিশ্চিত করেছেন তিনি।

তিনি বলেন, সেই ৬ যুবক করোনা ভাইরাসমুক্ত। আমরা পরীক্ষা করে কোনো আলামত পায়নি। তাদের মধ্যে ইতালিফেরত যুবক ছাড়া অন্য ৫ জনকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আর ইতালি থেকে আসা যুবকের ১৪ দিন অতিবাহিত হওয়ায় তাকে কোয়ারেন্টাইনে থাকা লাগবে না।

এর আগে গতকাল রাত ২টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের একটি রুম থেকে ইতালি ফেরত এক যুবককে উদ্ধার করা হয়। এ ঘটনায় করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় ওই রুমে অবস্থান করা ৬ জনকে ফৌজদারহাটের হোম কোযারেন্টাইনে পাঠায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ মার্চ বিমানবন্দরে কোনো প্রকার বাধা ছাড়াই ইতালি থেকে ফেরেন দস্তগীর হোসাইন মাহফুজ নামে ওই যুবক। পরে সাজেক যাওয়ার উদ্দেশ্যে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। এ সময় তার সঙ্গে আসেন নিজ এলাকার বন্ধুরাও। আর তাদের আশ্রয় দেন শাহনেওয়াজ নামের বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী।

কয়েকদিন যাবৎ তারা হলে অবস্থান করার পর রোববার রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।