ঢাকা কলেজ পেল নতুন ৪টি বাস

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

ঢাকা কলেজ পেল নতুন ৪টি বাস

শাকিল আহমেদ, ঢাকা কলেজ ১০:১৪ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২০

print
ঢাকা কলেজ পেল নতুন ৪টি বাস

উপমহাদেশের প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান ঐতিহ্যবাহী ঢাকা কলেজে যুক্ত হয়েছে নতুন ৪টি বাস। রোববার সকালে বাসগুলো কলেজ ক্যাম্পাসে পৌঁছালে ফিতা কেটে সেগুলো গ্রহণ করেন অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। এ সময় বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

জানা গেছে, ঢাকা কলেজে দীর্ঘদিন ধরে পরিবহন সংকটে ভুগছিলেন শিক্ষার্থীরা। পর্যাপ্ত পরিবহন সুবিধা না থাকায় যাতায়াতে ভোগান্তির সম্মুখীন হচ্ছিলেন তারা। এই পরিবহন সংকট নিরসনে আন্দোলনও হয়েছে একাধিকবার। তাই নতুন বাস পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা।

কলেজে শিক্ষার্থী মুজাহিদ বলেন, দীর্ঘদিনের পরিবহন সংকট সমাধান হওয়ায় আমরা খুবই আনন্দিত। পরিবহন সংকট নিরসনে আমাদের আন্দোলন আজ সার্থক। সমস্যা সমাধানে অধ্যক্ষ স্যার এবং আবদুল কাদের মোল্লার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজের পরিবহন সংকট নিরসনে আমাদের প্রচেষ্টার পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে সাধারণ শিক্ষার্থীরা। এ ছাড়া কলেজ শাখা ছাত্রলীগকেও কৃতিত্ব দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ঢাকা কলেজের এই পরিবহন সংকট নিরসনকল্পে থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ট দানবীর হিসেবে খ্যাত আবদুল কাদের মোল্লা গত বছরের ৫ নভেম্বর কলেজে ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা কলেজকে ৪টি বাস দেওয়ার ঘোষণা দেন। তার দেওয়া ঘোষণা অনুযায়ী বাসগুলো রোববার কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হলো।