করোনা আতঙ্ক, জবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের

ঢাকা, বুধবার, ৮ এপ্রিল ২০২০ | ২৪ চৈত্র ১৪২৬

করোনা আতঙ্ক, জবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক ৫:২৮ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

print
করোনা আতঙ্ক, জবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব স্বাভাবিক অবস্থায় না আসা পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে বলে জানান শিক্ষার্থীরা।

আগামীকাল সোমবার থেকে এ ঘোষণা কার্যকর হবে। আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১১২ জন শ্রেণি প্রতিনিধি আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেন।

শিক্ষার্থীরা জানান, বিশ্বব্যাপী করোনা আতঙ্কে ভুগলেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ কোনো সিদ্ধান্ত নিচ্ছে না। বাড়ি থেকে আমাদের পরিবার চিন্তিত। বারবার ফোন দিয়ে বাড়ি চলে যাওয়ার জন্য তাগিদ দিচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন সদুত্তর না পেয়ে আমরা নিজেরাই ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান গণমাধ্যমকে জানান, সরকার যদি সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয় তাহলে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেব। এ বিষয়ে আমাদের আলাদা কোন সিদ্ধান্ত হয়নি। শিক্ষার্থীরা যদি ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় সেটা তাদের একান্ত ব্যাপার। আর শিক্ষার্থী না আসলে তো ক্লাস পরীক্ষা হবে না।