রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন স্থগিত

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন স্থগিত

রাজিয়া সুলতানা পারুল ৫:২৪ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

print
রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন স্থগিত

করোনা শঙ্কায় সরকার গৃহীত পদক্ষেপের সাথে সম্মতি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২০’স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১২মার্চ) দুপুরে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছায়া জাতিসংঘের প্রধান উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অধ্যাপক শান্তনু বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২০ একটি বিশাল জনসমাগম সম্মিলিত অনুষ্ঠান। এই সংগঠনের কাছে ডেলিগেট সদস্যদের গুরুত্ব সর্বাধিক। ডেলিগেট সদস্যদের স্বাস্থ্য ও সুরক্ষার কথা মাথায় রেখে সংস্থার পক্ষ থেকে অনুষ্ঠানটি স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সম্মেলনের নতুন সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে সংগঠনের সভাপতি সাকিব আহমেদ, সাধারণ সম্পাদক শারমিন রিতুসহ বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, প্রতিবছরের মতো আগামী ১৯-২২ মার্চ বিশ্ববিদ্যালয়ে ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২০ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ইতোমধ্যে সম্মেলনে অংগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। এবার সম্মেলনে ৪৮ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রায় ২৫০ জন শিক্ষার্থী অংশ নেওয়া কথা ছিল।