রাবিতে শিল্পকর্ম প্রদর্শনী শুরু কাল

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

রাবিতে শিল্পকর্ম প্রদর্শনী শুরু কাল

রাজিয়া সুলতানা পারুল ৬:৪২ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

print
রাবিতে শিল্পকর্ম প্রদর্শনী শুরু কাল

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) তিন দিনব্যাপী ১২ তম শিল্পকর্ম প্রদর্শনী শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার। এদিন বিকেল ৫ টায় এ প্রদর্শনীর উদ্বোধন করবেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক। বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ ও চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র যৌথ উদ্যোগে এ শিল্পকর্ম প্রদর্শীত হবে।

বুধবাবর (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য শিল্পী শিশির মল্লিক বলেন, তিন দিনব্যাপী শিল্পকর্ম প্রদর্শনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ২৭ জন শিক্ষক এবং চট্টগ্রাম চারুশিল্পীর পক্ষ থেকে ৩৯ জন চিত্রশিল্পী অংশগ্রহণ করেছেন।

তিনি আরো জানান, অনুষ্ঠানে চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সভাপতি শিল্পী মহীউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এছাড়াও টিএসসিসির পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান ও চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাত্রচিত্র বিভাগের অধ্যাপক ড. সিদ্ধার্থ শঙ্কর তালুকদার প্রমুখ উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ-ঢাকা’র সদস্য সচিব ও আন্তর্জাতিক শিল্পী কাজী গোলাম কিবরিয়া, চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাত্রচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক সুশান্ত কুমার অধিকারী, গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক এসএম জাহিদ হোসেন, মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফজলুল করিম।

প্রসঙ্গত, সংগঠনটির যাত্রা একবিংশ শতকে। সাংস্কৃতিক আন্দোলনের পাশাপাশি সংগঠনটি শিল্পীর পারিবারিক সাহায্য বর্ন্যাতদের ত্রাণ প্রভৃতি সমাজকল্যাণমূলক কাজ করে আসছে।