রাবির ছাত্র উপদেষ্টার পদ হস্তান্তরে গড়িমসির অভিযোগ

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

রাবির ছাত্র উপদেষ্টার পদ হস্তান্তরে গড়িমসির অভিযোগ

রাবি প্রতিনিধি ৬:৩৭ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

print
রাবির ছাত্র উপদেষ্টার পদ হস্তান্তরে গড়িমসির অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সদ্য অব্যাহতিপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুর বিরুদ্ধে দায়িত্ব হস্তান্তরে গড়িমসির অভিযোগ উঠেছে। অব্যাহতি পাওয়ার তিন দিন পরও তিনি আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে ছাত্র উপদেষ্টাকে দায়িত্ব হস্তান্তর করেননি।

এর আগে, গত ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত এক আদেশে ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে ছাত্র উপদেষ্টার অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। পরদিন ৯ মার্চ প্রক্টর দায়িত্ব গ্রহণ করলে আনুষ্ঠানিকভাবে অধ্যাপক লায়লা দফতরের দায়িত্ব হস্তান্তর করেননি।

ছাত্র উপদেষ্টা দফতর সূত্রে জানা যায়, দায়িত্ব হস্তান্তরের ব্যাপারে সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানুকে বেশ কয়েকবার ফোন করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করে ব্যস্ত আছেন বলে জানান।

এ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত ছাত্র উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি ছাত্র উপদেষ্টার পদে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছি। নিয়ম হলো আমার যোগদানের দিনই সাবেক ছাত্র উপদেষ্টা সকল দায়িত্ব বুঝিয়ে দিবেন। কিন্তু সেদিন তিনি উপস্থিত হননি। নিয়মানুযায়ী তিনি দায়িত্ব হস্তান্তর না করায় ছাত্র উপদেষ্টার সকল কার্যক্রম পরিচালনা করা সম্ভব হচ্ছে না।

সদ্য বিদায়ী ছাত্র উপদেষ্টা লায়লা আরজুমান বানু বলেন, আমার বিভাগে পরীক্ষার ভাইভা চলছে। ব্যস্ততার কারণে আমি দায়িত্ব হস্তান্তর করতে পারছি না। এছাড়া, আগামীকাল বিভাগে অ্যালামনাই অনুষ্ঠানও আছে। ব্যস্ততার কারণে দায়িত্ব হস্তান্তর করতে পারছি না।