ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

 চবিতে ছিনতাইকারীর উপদ্রব

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১০:১৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

নিরাপত্তা নিশ্চিত না করে, উল্টো সেই জায়গায় প্রবেশে নিষেধাজ্ঞা এবং কেউ নিষেধাজ্ঞা অমান্য করে প্রবেশ করলে ক্ষতির শিকার হলে দায় নিবেনা বলে জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আদেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত কিছুদিন যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় ছিনতাইকারীর দৌরাত্ম বেড়ে যাওয়ায় সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেহেতু বিশ্ববিদ্যালয় একটি বিস্তৃত এলাকা এবং পর্যাপ্ত নিরাপত্তা কর্মীর অভাব থাকার কারণে সর্বত্রই ২৪ ঘন্টা নিরাপত্তা নিশ্চিত করণ অত্যন্ত দুরহ কাজ। অতএব, বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত সাধারণ ছাত্রছাত্রীদের চালন্দা গিরিপথ, ঝর্ণার পাড়,  টেলিটক পাহাড়, শহীদ আব্দুর রব হলের  পেছনে পাহাড়, বিজ্ঞান ও জীববিজ্ঞান অনুষদের পেছনের পাহাড়ে বিনা অনুমতিতে প্রবেশ বা ভ্রমণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

বিনা অনুমতিতে কেউ এসব ঝুঁকিপূর্ণ জায়গায় প্রবেশ করে হয়রানির শিকার হলে তার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবেনা। নিরাপত্তা নিশ্চিত না করে উল্টো  সেখানে প্রবেশ নিষেধাজ্ঞায় ক্ষোভ দেখা গিয়েছে সাধারণ শিক্ষার্থীদের মাঝে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসএম মনিরুল হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, যথাযথ পরিমাণে নিরাপত্তা কর্মী না থাকায়  আমাদের সব জায়গায় নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয় না।

 
Electronic Paper