ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিক্ষককে কর্মচারীর গালিগালাজ

হাবিপ্রবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

হাবিপ্রবি প্রতিনিধি
🕐 ১০:১৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) রিজেন্ট বোর্ড এর সদস্য, পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডীন ও অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. ফাহিমা খানমকে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করার প্রতিবাদে মানববন্ধন করেছে অর্থনীতি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাগর ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক রোজিনা ইয়াসমিন লাকী, অধ্যাপক মোহাম্মদ রাজিব হাসান, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সৈকত, মো. রুবেল হক, আনাম, সুরাইয়া জেবিন সেজুতি, বুলবুল আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন সম্মানিত সিনিয়র শিক্ষক অধ্যাপক ড. ফাহিমা খানমকে সামান্য একজন গাড়ি চালক কিভাবে অশ্লীল ও কুরুচিপূর্ণ ভাষায় গালিগালাজ করার সাহস পায়। একজন অধীনস্থ কর্মচারী হয়ে কিভাবে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করার এতো বড় দুঃসাহস হয়।

এর পিছনে কারা মদদ দাতা রয়েছে তাদেরকে আমরা দেখতে চাই। ওই কর্মচারী শুধু একজন শিক্ষককেই অপমান করেন নাই পুরো নারী সমাজকে অপমানিত করেছেন। যেখানে বর্তমান সরকার কর্মক্ষেত্রে নারীদের সর্বোচ্চ মর্যাদা ও নিরাপত্তা নিশ্চিতের উপর জোর দিয়ে যাচ্ছেন সেখানে বিশ্ববিদ্যালয়ের একজন সিনিয়র নারী শিক্ষককে এভাবে লাঞ্ছিত করা আমরা কোনওভাবেই মেনে নিতে পারবো না।

বক্তারা আরো বলেন, এ ধরনের ন্যাক্কারজনক কাজ করার পরেও ওই কর্মচারী কিভাবে ক্যাম্পাসে অবস্থান করছে তা জেনে আমরা অবাক হয়েছি। আজকের পর থেকে আমরা এই কর্মচারীকে ক্যাম্পাসে দেখতে চাই না আর এমন কর্মচারীর ঠাঁই ক্যাম্পাসে হবে না। অসুস্থ মানুষিকতার এসব মানুষ বিশ্ববিদ্যালয়, দেশ ও সমাজের শত্রু। গাড়ি চালক মো. জাহাঙ্গীর আলমের এধরণের ধৃষ্টতা এটাই নতুন নয়।

এর পূর্বেও সে শিক্ষকদেরকে বিভিন্ন সময়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে লাঞ্চিত করেছে। যার হাতে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকেরাই নিরাপদ নয় সেখানে আমরা সাধারণ শিক্ষার্থী কিভাবে নিরাপদে থাকি। তাকে যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিদ্রুত বহিষ্কার না করে তাহলে আগামীতে আরো কঠোর কর্মসূচি, দেয়া হবে বলে হুশিয়ারি দেন শিক্ষার্থীরা।

অভিযোগ অস্বীকার করে গাড়ি চালক জাহাঙ্গীর আলম বলেন, আমি কাউকে গালিগালাজ করেনি। আমাকে মিথ্যা দোষারোপ করে হেনস্থা করার চেষ্টা করা হচ্ছে।

 
Electronic Paper