মানারাত ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২১ চৈত্র ১৪২৬

মানারাত ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

মীর মারুফ তাসিন ৭:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

print
মানারাত ইউনিভার্সিটিতে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উদযাপন উপলক্ষ্যে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের কর্ডোভা হলে এ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নজরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর এম. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ও এমআইইউ ট্রাস্টের সদস্য প্রফেসর ড. এম. উমার আলী, কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়া, রেজিস্ট্রার মো. মনিরুল ইসলাম, ইংরেজি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহযোগী অধ্যাপক আহমেদ মাহবুব-উল-আলম ও ইইই বিভাগের প্রধান কে.এম. আকতারুজ্জামান।

এতে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস বিভাগের ভারপ্রাপ্ত প্রধান ও সহকারী অধ্যাপক মো. রফিকুজ্জামান রুমান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপর প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া আলোচনায় অংশ নেন সেন্টার অফ জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ ওবায়দুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মো. নজরুল ইসলাম একুশে ফেব্রুয়ারিকে আমাদের জাতীয় জীবনে এক গৌরবময় ও তাৎপর্যপূর্ণ দিন উল্লেখ করে বলেন, আমাদের দামাল ছেলেরা একদিন যেভাবে মাতৃভাষা বাংলার অধিকার আদায় করেছিল সেভাবেই আজকে তাদের বিজাতীয় সংস্কৃতির অগ্রাসন ঠেকাতে আমাদের ছাত্র-ছাত্রীদের সোচ্চার হতে হবে।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক এবং ভর্তি, জনসংযোগ ও ছাত্র বিষয়ক বিভাগের ভারপ্রাপ্ত প্রধান এএইচএম আবু সাঈদ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রোকেয়া সুলতানা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা জামান, সেন্টার অফ জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক ড. সাবিহা সুলতানা, জনসংযোগ ও ছাত্র বিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিন প্রমুখ।