ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বরিশার বিশ্ববিদ্যালয়ে ‘সাংবাদিকতা বিভাগ দিবস’ পালিত

জয়নাল আবেদীন, ববি প্রতিনিধি
🕐 ৬:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে কেক কাটার মধ্য দিয়ে। একই সাথে আয়োজন করা হয় ‘হাতছানি দেয় সিনেমা’ শীর্ষক কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সোমবার (১৭ই ফেব্রুয়ারি) জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এই কর্মশালা ও সাংবাদিকতা বিভাগ দিবস অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন। চলচ্চিত্র বিষয়ক কর্মশালায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ‘টি-সিনেমা’ এর প্রধান সমন্বয়ক আবীর শ্রেষ্ঠ।

এদিন সকাল ১০টায় এই কর্মশালার উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞানের ডীন ও রেজিস্ট্রার এবং গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন।

চলচ্চিত্র অনুধাবন বিষয়ক কর্মশালা শেষে বিকাল ৪টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আনন্দ র‌্যালির মধ্য দিয়ে বিভাগ দিবসের কার্যক্রম শুরু হয় এবং পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। বিভাগ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন, বিশেষ অতিথি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি, লোকপ্রশাসন বিভাগের চেয়ারম্যানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও সহকারি অধ্যাপক শরীফা উম্মে শিরিনা। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন সাংবাদিকতা বিভাগের প্রভাষক ফরহাদ উদ্দীন (জাবেদ)।

এ সময় প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ফুল দিয়ে করা হয় এবং ক্রেস্ট প্রদান করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশত্ববোধক গান ও শিক্ষানীয় নাটক, কৌতুক ইত্যাদি উপস্থাপন করার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ করেন।

 
Electronic Paper