ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব অনুষ্ঠিত

জাককানইবি প্রতিনিধি
🕐 ৯:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

‘ফাগুন হাওয়ায়, লোক মায়ায়’ স্লোগানে ফোকলোর বিভাগের আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) অনুষ্ঠিত হয়েছে ‘বসন্ত উৎসব ১৪২৬’।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় সামাজিক বিজ্ঞান অনুষদ ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের মধ্যবর্তী গোলচত্বরে আয়োজিত বসন্ত বরণের অনুষ্ঠানটি শুরু হয়। ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মুস্তাফার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। বিভাগের সহকারী অধ্যাপক কথাসাহিত্যিক মেহেদী উল্লাহর স্বাগত বক্তব্যে এসময় আরও বক্তব্য প্রদান করেন প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান ও ছাত্র উপদেষ্টা ড. শেখ সুজন আলী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী রাফিয়া ইসলাম ভাবনা।

বিভাগীয় প্রধান সাকার মুস্তাফা জানান, সুস্থ সংস্কৃতির বিকাশ ও চর্চায় ফোকলোর বিভাগ কাজ করে যাচ্ছে, বসন্ত উৎসব তারই একটি অংশ। বাঙালি সংস্কৃতির পাশাপাশি অন্য সকল জাতি-গোষ্ঠীর সংস্কৃতির চর্চা সবখানে ছড়িয়ে পড়ুক, এই প্রত্যাশা।

মারিয়া, সোহেল, শান্তা, রাসেল, হৃদয় প্রমুখের মনোমুগ্ধকর গান এবং সেঁজুতি, দিপু, প্রাচী, মুক্তা, জয়ন্তী, মেলিসা প্রমুখের নাচের মনমাতানো পরিবেশনায় প্রানবন্ত ছিল আয়োজনটি। এছাড়াও কবিতা আবৃত্তি ও বিভিন্ন ধরণের লোকপোশাকে পরিবেশিত র‌্যাম্প শো’র মাধ্যমে বিভাগের শিক্ষার্থীরা বরণ করে নেয় ঋতুরাজ বসন্তকে। আয়োজনের সাংস্কৃতিক সন্ধ্যায় বিভাগের শিক্ষার্থী ছাড়াও এসময় অন্যান্য বিভাগের শিক্ষার্থীরাও অনুষ্ঠান উপভোগ করে।

উপস্থিত অতিথি ও দর্শকদের এসময় হরেক রকমের মিষ্টান্ন ও লোকখাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

 

 
Electronic Paper