উদ্বোধনের অপেক্ষায় জবির একমাত্র ছাত্রী হল

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

উদ্বোধনের অপেক্ষায় জবির একমাত্র ছাত্রী হল

জবি প্রতিনিধি ১২:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

print
উদ্বোধনের অপেক্ষায় জবির একমাত্র ছাত্রী হল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের নির্মাণকাজ প্রায় শেষ। হলের আনুষঙ্গিক কিছু কাজ এখনো বাকি। তবে সেগুলো খুব শীঘ্রই সমাপ্ত করে হলটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ।

২০১১ সালে হলের নির্মাণ কাজ শুরু হয়। ২০ তলা ভিত্তির ওপর ১৬ তলা ভবনটির নির্মাণ ব্যয় ধরা হয় ৩৩ কোটি ৩৮ লাখ টাকা। প্রকল্পের মেয়াদ ছিল ৩৬ মাস। চার দফা মেয়াদ বাড়ানোর পর গত বছরের ডিসেম্বরেই হলের কাজ সমাপ্ত করার কথা জানায় নির্মাণাধীন প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর। হলের প্রজেক্ট ম্যানেজার হেলাল জানান, হলের কিছু কাজ বাকী আছে। সেগুলো দুই তিন মাসের মধ্যে শেষ হবে।

এ বছরের জানুয়ারিতে হলটি উদ্বোধনের কথা ছিল। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান জানান, মেয়েরা খুব শীঘ্রই হলে উঠতে পারবে। তবে এখনো উদ্বোধন না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরা। হলের বাকি কাজ দ্রুত শেষ করে শিক্ষার্থীদের হলে উঠার সুযোগের দাবি জানান তারা।

এর আগে ২০০৯ ও ২০১১ সালে হল উদ্ধার ও নির্মাণের দাবিতে আন্দোলনে নামে জবি শিক্ষার্থীরা। তাদের আন্দোলনের মুখে ছাত্রীহল নিমার্ণের ঘোষণা দেন কর্তৃপক্ষ। তবে কাজ শুরুর ৯ বছর পার হলেও হলে উঠতে না পেরে আক্ষেপ প্রকাশ করেছেন ছাত্রীরা।