ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অনির্দিষ্টকালের জন্য বন্ধ

রাজশাহী প্রতিনিধি
🕐 ১২:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

সপ্তাহব্যাপী শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার রাত ৮টার মধ্যে ছাত্রদের ও আজ রোববার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. হাসানুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, ক্লাস-পরীক্ষা না চলায় উদ্ভূত পরিস্থিতিতে ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সর্বসম্মতিক্রমে শিক্ষার্থীদের হোস্টেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়া তারা যে দাবি জানিয়ে আসছে তা বাস্তবায়নে প্রক্রিয়াধীন রয়েছে। এর আগে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদন নেওয়ার দাবিতে এক সপ্তাহ আগে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

ক্লাস-পরীক্ষা বর্জন করে তারা বিএমডিসির অনুমোদনসহ ১৭ দফা দাবি জানিয়ে আসছিল। তাদের আন্দোলনের কারণে অচল হয়ে পড়ে কলেজের কার্যক্রম। শিক্ষার্থীদের অভিযোগ, বিএমডিসির অনুমোদন ছাড়াই গত ৭ বছর ধরে অবৈধভাবে মেডিকেল কলেজটিতে শিক্ষার্থী ভর্তি করা হয়েছে। বিষয়টি গোপন রেখে কার্যক্রম চালিয়ে আসছিল কলেজ কর্তৃপক্ষ।

 
Electronic Paper