ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লুঙ্গি পরে নোবিপ্রবি’র শিক্ষার্থীদের শেষ ক্লাস

নোয়াখালী প্রতিনিধি
🕐 ৫:৩৮ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থীরা স্নাতক জীবনের শেষ ক্লাস কৃষকের বেশে করেছেন। কৃষকদের প্রতি সম্মান জানিয়ে রবিবার (১৯ জানুয়ারি) তারা স্নাতক জীবনের শেষ ক্লাস কৃষকের বেশে করেন।

কৃষি বিভাগের ৪র্থ ব্যাচের শিক্ষার্থীদের গণমাধ্যমকে জানায়, বাঙালির ঐতিহ্য এবং কৃষক ও কিষাণীদের প্রতি সম্মান জানিয়ে মেয়েরা শাড়ি এবং ছেলেরা লুঙ্গি পরে গামছা মাথায় বেঁধে স্নাতক জীবনের শেষ ক্লাস করে। ক্লাস শেষে সবাই একই সাজে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এবং বিভিন্ন স্লোগানে মুখরিত করে পুরো ক্যাম্পাস।

এ ব্যাপারে কৃষি বিভাগের এক শিক্ষার্থী গণমাধ্যমকে বলেন, কৃষিই কৃষ্টি। বাংলাদেশের অর্থনীতির মূল ভিত্তিই হচ্ছে কৃষি। কৃষি, কৃষিবিদ ও কৃষক সবকিছুই একে অপরের সাথে ওতপ্রোতভাবে জড়িত। দেশের অর্থনীতিকে সচল রাখতে কৃষির বিকল্প নেই। কৃষকরা মাথার ঘাম পায়ে ফেলে রোদে পোড়ে বৃষ্টিতে ভিজে ফসল ফলান। অথচ তারাই এখন সবচেয়ে বেশি অবহেলিত। আমরা চাই কৃষকরা তাদের প্রাপ্য সম্মানটুকু পাক। তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনার্স লাইফের শেষ ক্লাসটি স্মরণীয় করে রাখতে আমরা কৃষাণের বেশে ছেলেরা লুঙ্গি ও গামছা এবং কিষাণীর বেশে মেয়েরা শাড়ি পরে ক্লাস করেছি।

 
Electronic Paper