ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আজই ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:২০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল আজ বুধবার (১৫ জানুয়ারি) প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন এ তথ্য নিশ্চিত করেন তিনি।

তিনি জানান, ‘ভাইভা শেষ হয়েছে ৫ জানুয়ারি। ৬ জানুয়ারি থেকে প্রার্থীদের যাচাই বাছাই শুরু হয়। আজ বুধবার (১৫ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করার প্রস্তুতি শুরু হয়েছে। বিকেলের মধ্যে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হতে পারে।’

গত ২৬ ও ২৭ জুলাই ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে ২২ অক্টোবর লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছেন। তাদের মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হন।

এর আগে ১৫তম শিক্ষক নিবন্ধনে ১ লাখ ২১ হাজার ৬৬০ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। অর্থাৎ লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হন।

লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু হয় ১২ নভেম্বর, চলে ৫ জানুয়ারি পর্যন্ত। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ স্কুল ও কলেজ পর্যায়ের ১৩ হাজার ৩৪৫ জন ভাইভায় অংশগ্রহণ করেন।

 

 
Electronic Paper