ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সুবর্ণজয়ন্তীতে তিতুমীর কলেজে মিলনমেলা

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৯

নানা আয়োজনে উদযাপিত হয়েছে ঢাকার সরকারি তিতুমীর কলেজের পঞ্চাশ বছরপূর্তি। সুবর্ণজয়ন্তীর আয়োজনে যোগ দিতে গতকাল শনিবার সকাল থেকে কলেজ প্রাঙ্গণ মুখরিত হয় সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের পদচারণায়। বেলুন উড়িয়ে দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এ কলেজের সাবেক শিক্ষার্থী ও বতর্মানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি স্মৃতিচারণ করে বলেন, কলেজে আসলে তার অনেক স্মৃতি মনে পড়ে। অনেক কীর্তিমান এই কলেজ থেকে পাশ করে বেরিয়ে গেছে। প্রতি বছর যদি আমরা একবার করে মিলিত হতে পারি সেটা সবার জন্যই ভালো হবে। সত্তর বছর বয়স হয়ে গেছে। দিন মনে হয় আর বেশি পাব না, আর কয়বার এখানে আসতে পারব জানি না।

যে ক’বছর বাঁচি আমরা সবাই একসঙ্গে হই। নতুন প্রজন্মকে মানুষের কল্যাণে রাজনীতি করার আহ্বান জানিয়ে গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, সুন্দর বাড়ি-গাড়ি, কোটি কোটি টাকা আর বড় পদ পাওয়ার নাম রাজনীতি নয়। রাজনীতির সংস্কৃতি হবে আত্মোৎসর্গের, মানুষের কাজে নিজেকে উৎসর্গ করা আর নিজের যা কিছু আছে তা সবার মাঝে বিলিয়ে দেওয়ার। অনুষ্ঠানে কলেজের পরিসর বাড়াতে কিছু জমির ব্যবস্থা নিতে পূর্তমন্ত্রীর কাছে অনুরোধ জানানো হয়। বিষয়টি বিবেকচনার আশ^াস দেন মন্ত্রী শ ম রেজাউল করিম।

 
Electronic Paper