বুয়েটে পরীক্ষা আবরার হত্যার তদন্ত শেষে

ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

বুয়েটে পরীক্ষা আবরার হত্যার তদন্ত শেষে

নিজস্ব প্রতিবেদক ১০:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২১, ২০১৯

print
বুয়েটে পরীক্ষা আবরার হত্যার তদন্ত শেষে

আবরার ফাহাদ হত্যার পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ তদন্ত শেষ হওয়ার আগে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পরীক্ষা অনুষ্ঠিত হবে না বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। আগামী শনিবার থেকে বুয়েটের টার্ম ফাইনাল পরীক্ষা শুরুর কথা থাকলেও শিক্ষার্থীদের আন্দোলনে তা স্থগিত রয়েছে বলে জানান বুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মাহবুবুর রহমান।

পরীক্ষা পেছানোর কারণ হিসেবে তিনি বলেন, ছাত্রছাত্রীদের দাবি আছে, কর্মসূচি আছে। এখন আমাদের সবকিছু বিশ্ববিদ্যালয়ের তদন্ত প্রতিবেদনের ওপর নির্ভর করছে। 

তদন্ত প্রতিবেদন পেলে সব কিছু ঠিক হবে। তখন পরীক্ষার তারিখও ঠিক করা হবে। আবরার হত্যার পর উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষা না নেওয়ার বিষয়ে একাডেমিক কাউন্সিল আগেই সিদ্ধান্ত নিয়েছিল বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার।

বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের একদল নেতাকর্মীর নির্যাতনে গত ৬ আগস্ট রাতে তড়িৎ কৌশল বিভাগের শিক্ষার্থী আবরার ফাহাদ নিহত হন। এর প্রতিবাদে আন্দোলনে নেমে ১০ দফা দাবি জানান বুয়েট শিক্ষার্থীরা।

বুয়েটে ফাইনাল পরীক্ষার প্রস্তুতিকালীন ছুটি শেষে ১৯ অক্টোবর থেকে টার্ম ফাইনাল পরীক্ষা শুরুর কথা ছিল। গত ১৬ অক্টোবর গণশপথে মাঠের আন্দোলন স্থগিত করলেও খুনিদের স্থায়ী বহিষ্কারের আগে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ না করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।