ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আন্দোলনের পরও প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

জাককানইবি প্রতিনিধি
🕐 ৬:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিদ্যালয়ে ৩টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সোমবার প্রকল্পের উদ্বোধন করতে গেলে শুরুতেই শিক্ষার্থীদের বাঁধার মুখে পড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শিক্ষার্থীদের বুঝাতে ব্যর্থ হলে এক পর্যায়ে শিক্ষার্থীদের ছাড়াই শিক্ষক, কর্মকর্তা ও ঠিকাদারি প্রতিষ্ঠান প্রতিনিধিদের নিয়েই ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপনে উপাচার্যের উদ্বোধন ঘোষণার পর দোয়া ও মিলাদে অংশ নেয়নি শিক্ষার্থীরা।

এসময় উপস্থিত ছিলেন, ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, পরিকল্পনা দপ্তর প্রধান হাফিজুর রহমান, দুই অনুষদ ডীন, ছাত্র উপদেষ্টাসহ দুই হল প্রভোস্ট, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

গ্রিন ক্যাম্পাস সভাপতি আশরাফ শুভ বলেন, আমরা এই ভিত্তিপ্রস্তর স্থাপন মানি না। একতরফা ভাবে এই সিদ্ধান্ত নিতে পারে না প্রশাসন। আমাদের প্রস্তাবনা অনুযায়ী পুরো পুকুর রক্ষা না হলে এই কাজ আমরা হতে দিবো না।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সভাপতি হাসিব ইসলাম বলেন, শিক্ষার্থীদের কথা, পরিবেশের কথা চিন্তা না করে পরিবেশ বিরোধী এই পরিকল্পনা বাস্তবায়ন করতে দিবো না।

উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, আমাদের উন্নয়ন প্রয়োজন। এ বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ খোলা হবে তার জন্যে আমাদের ভবন দরকার তাই আমাদের সহায়তা করুন। গাছ রক্ষা পাবে সেই সঙ্গে পুকুরের বেশির ভাগ রেখেই কাজ করা হবে ।

উল্লেখ্য, উন্নয়ন প্রকল্পের মধ্যে রয়েছে ১০তলা একাডেমিক ভবন, অতিথি ভবন ও সাবস্টেশন ভবন নির্মাণ।

 

 

 
Electronic Paper