সেই ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

সেই ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ

গোপালগঞ্জ প্রতিনিধি ১০:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

print
সেই ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের (আইআর) চেয়ারম্যান ও পদত্যাগী উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের ভাতিজা খন্দকার মাহমুদ পারভেজ পদত্যাগ করেছেন।

রোববার বিকালে রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। বিষয়টি নিশ্চিত করে প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ বলেন, ‘এ ব্যাপারে দ্রুত পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

এর আগে দুপুরে আগামী তিন কার্যদিবসের মধ্যে আইআরের চেয়ারম্যানকে তার পদ থেকে অপসারণের দাবিতে রেজিস্ট্রারের কাছে অনাস্থাপত্র জমা দেন শিক্ষার্থীরা। এদিন সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত আইআর বিভাগের সামনে ওই শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করে।

শিক্ষার্থীরা অনাস্থাপত্রে জানিয়েছেন, ‘অযোগ্যতা সত্ত্বেও খন্দকার মাহমুদ পারভেজ শিক্ষক হিসেবে নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার জন্য যে সব শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন সেগুলোর একটিও তার নেই।

তিনি প্রথমে বিশ্ববিদ্যালয়ে সেকশন অফিসার পদে নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন। পরে তাকে শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয় এবং একপর্যায়ে তাকে আইআর বিভাগের চেয়ারম্যানও করা হয়।’