লাগাতার কর্মবিরতিতে ইবি কর্মকর্তা সমিতি

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ | ২ আশ্বিন ১৪২৬

লাগাতার কর্মবিরতিতে ইবি কর্মকর্তা সমিতি

ইবি প্রতিনিধি ৬:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০১৯

print
লাগাতার কর্মবিরতিতে ইবি কর্মকর্তা সমিতি

তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতি শুরু করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্মকর্তা সমিতি। সোমবার সকাল ৯ টায় প্রশাসন ভবনের সামনে কর্মবিরতি ও প্রতিবাদ সভা শুরু করে সমিতি। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারি দিয়েছে তারা।

ক্যাম্পাস সূত্রে, গেল বছরের ১০ ডিসেম্বর অফিস সময় ৯ টা থেকে সাড়ে ৪টার পরিবর্তে ৮ টা থেকে ২টা, চাকরির অবসরের বয়স ৬০-৬২ বছরে উন্নীত করা এবং উপ-রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের বেতন ৪র্থ গ্রেডে উন্নীতকরণ, সহকারী রেজিস্ট্রার ও সমমানের কর্মকর্তাদের ষষ্ঠ গ্রেডে উন্নীত করার দাবি জানিয়ে আন্দোলন শুরু করে কর্মকর্তা সমিতি।

জানা গেছে, চতুর্থ গ্রেড বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও ষষ্ঠ গ্রেড সহকারী অধ্যাপকের মর্যাদার সমান। দাবি মেনে না নেওয়ায় বিভিন্ন সময়ে ক্যাম্পাসে মৌন মিছিল, মানববন্ধন ও কর্মবিরতি পালন করে কর্মকর্তা সমিতি।

কমিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আহসানুল হক আম্বিয়া, অর্থ ও হিসাব শাখার উপ-হিসাব পরিচালক মিণ্টু কুমার বিষ্ণু রয়েছেন। ৩১ আগস্ট সিন্ডিকেট সভায় তাদের বাস্তবায়নের দাবি জানিয়ে আসছিল। কিন্তু দাবি বাস্তবায়ন না হওয়ায় পুণরায় গতকাল সকাল ৯টায় ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে প্রতিবাদ সভা আয়োজন করে কর্মকর্তা সমিতি। একইসঙ্গে আগামীকাল বুধবার পর্যন্ত কর্মবিরতি ও প্রতিবাদ সভা এবং দাবি অনাদায়ে কঠোর কর্মসূচির ঘোষণা দেয় তারা।

কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোরর্শেদুর রহমান বলেন, জরুরী সিন্ডিকেট ডেকে আমাদের তিন দফা দাবি মেনে নিন। এতে মঙ্গল হবে। আপনি আমাদের অন্য জায়গায় যেতে বাধ্য করবেন না।