ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাবিতে ভিসি কার্যালয় অবরোধ, স্থবির প্রশাসনিক কার্যক্রম

জাবি প্রতিনিধি
🕐 ১:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৩, ২০১৯

তিন দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন অবরোধ করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের বিরুদ্ধে। দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্তসহ তিন দফা দাবিতেই এ প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা।মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করছেন। এ কর্মসূচি চলবে বিকাল ৪টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের নতুন ও পুরনো দুটি প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে এ অবরোধ পালম করছেন তারা।

এ সময় দেখা গেছে, অবরোধকারীরা ভবন দুটির প্রবেশের সব ফটক বন্ধ করে দিয়েছেন। এতে করে প্রশাসনিক ভবনে কোনো কর্মকর্তা-কর্মচারী প্রবেশ করতে না পেরে বাইরে অপেক্ষা করে ফিরে গেছেন। ফলে প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। এছাড়া ভিসি অফিসের সব কার্যক্রমও বন্ধ রয়েছে।

অবরোধকারীদের দাবি- বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ঘিরে নির্মিতব্য তিনটি ১০তলা হলের বিকল্প স্থান নির্বাচন, বিশ্ববিদ্যালয়ের অংশীজনদের মতামতের ভিত্তিতে পুরো প্রকল্প বাস্তবায়ন এবং দুর্নীতির অভিযোগের বিচার বিভাগীয় তদন্ত।

এ সময় আন্দোলনকারীদের মধ্যে কয়েকজন জানান, তিনটি ছাত্র হলের জন্য এমন স্থান নির্বাচন করতে হবে, যেখানে গাছ কম কাটা পড়বে। আর অধিকতর উন্নয়ন প্রকল্পের টাকা ছাত্রলীগের মধ্যে ভাগাভাগির যে অভিযোগ এসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা মিথ্যা দাবি করছে।

‘যেহেতু বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ, তাই বিশ্ববিদ্যালয়ের বাইরে কোনো উচ্চতর কমিটির মাধ্যমে এই অভিযোগের তদন্ত হতে হবে।’

 

 
Electronic Paper