আগুন লাগার ঘটনায় বন্ধ ঢাবি গ্রন্থাগার

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

আগুন লাগার ঘটনায় বন্ধ ঢাবি গ্রন্থাগার

নিজস্ব প্রতিবেদক ২:৫৫ অপরাহ্ণ, জুলাই ০৭, ২০১৯

print
আগুন লাগার ঘটনায় বন্ধ ঢাবি গ্রন্থাগার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারে অগ্নিকাণ্ডের ঘটনায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে গ্রন্থাগার কর্তৃপক্ষ। তবে আজকে দিনের মতো বন্ধ রাখা হচ্ছে গ্রন্থাগার। আর তাই শিক্ষার্থীদের গ্রন্থাগার থেকে চলে যেতে নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

এর আগে রোববার সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী জানান, সকালে শর্ট সার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় সঙ্গে সঙ্গে আমাদের গ্রন্থাগারে থাকা কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা মিলে আগুন নিয়ন্ত্রণে নেয়। আর তাই এ আগুনে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

কেন্দ্রীয় গ্রন্থাগারের সহকারী গ্রন্থাগারিক মো. খাইরুল ইসলাম জানান, সকাল ১০টা ৪৫ মিনিটে গ্রন্থাগারের নীচতলার শীতাতপ নিয়ন্ত্রিত সার্কিট বোর্ড ব্লাস্ট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গ্রন্থাগারের তদারকির দায়িত্বে থাকা কর্মচারীরা ১৫ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন।

কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস এম জাবেদ আহমদ জানান, আগুন লাগার ঘটনার পর থেকে আমরা লাইব্রেরি বন্ধ রেখেছি। আমাদের ইঞ্জিনিয়ার যারা আছে তারা বিষয়গুলো দেখছেন। সবকিছু ঠিক করার পর আমরা আবার লাইব্রেরি চালু করব।