জবিতে মানবতার দেয়াল

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

জবিতে মানবতার দেয়াল

নিজস্ব প্রতিবেদক ৪:১৫ অপরাহ্ণ, জুলাই ০২, ২০১৯

print
জবিতে মানবতার দেয়াল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের উদ্যোগে মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে দেশের বিভিন্ন স্থানে ইতোমধ্যে মানবতার দেয়াল স্থাপন করেছেন বিভিন্ন ইউনিট নেতাকর্মীরা।

এরই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদের উদ্যোগে জবিতে মানবতার দেয়াল স্থাপন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মূল প্রবেশ পথের সামনে এ দেয়াল স্থাপন করা হয়েছে। দেয়ালের এক পাশে লেখা-‘আপনার অপ্রয়োজনীয় জিনিসটি এখানে রেখে যান’। আরেক পাশে লেখা ‘আপনার প্রয়োজনীয় জিনিসটি নিয়ে যান’। বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগ নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা এখানে কাপড় দিতে পারবেন এবং যার যেটি দরকার নিয়ে যেতে পারবেন। এটা সবার জন্য ফ্রি এবং উন্মুক্ত। মানবতার দেয়াল স্থাপনকারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক

আসাদুজ্জামান আসাদ বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ভাইয়ের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমি এ দেয়াল স্থাপন করেছি। রাব্বানী ভাই গরিব অসহায় ও দুঃখী মানুষকে সবসময় সাহায্য করে যাচ্ছে।

তিনি বলেন, ছাত্রলীগের উদ্যোগে দেশে বিভিন্ন স্থানে মানবতার দেয়াল স্থাপন করছে বিভিন্ন ইউনিটকর্মীরা। এরই ধারাবাহিকতায় আমি জবিতে মানবতার দেয়াল তৈরি করেছি।

জবি অনেক শিক্ষার্থী আছেন, যারা তাদের ব্যবহার্য পুরনো কাপড় ফেলে দেন। আমি তাদের বলব, আপনারা পুরনো কাপড়গুলো ফেলে না দিয়ে এখানে রেখে যাবেন। আশপাশের অনেক পথশিশু ও দরিদ্র মানুষ প্রয়োজনীয় কাপড়গুলো এখান থেকে তারা নিয়ে যাবে।