ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পথচারী সেতু নির্মাণে দীর্ঘসূত্রতা

জাবি প্রতিনিধি
🕐 ১:৫৯ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকে (প্রান্তিক গেট) একটি পথচারী সেতু নির্মাণকাজ ২০১৮ সালের অক্টোবরে শুরু হয়। তবে কাজ শেষ হয়নি আট মাসেও।

এ বিষয়ে পথচারী সেতু নির্মাণের ঠিকাদারি প্রতিষ্ঠান কংক্রিট অ্যান্ড স্টিল টেকনোলজিস লিমিটেডের সাইট ব্যবস্থাপক মোর্শেদ আলম বলেন, একটা পথচারী সেতু নির্মাণে ২-৩ মাসের বেশি সময় লাগে না। কিন্তু বিদ্যুতের খুঁটি না সরানোয় কাজ শেষ করা সম্ভব হচ্ছে না।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল বলেন, বিদ্যুতের খুঁটি সরানোর জন্য আমরা বিদ্যুৎ বিভাগকে প্রয়োজনীয় টাকা দিয়েছি। কিন্তু তারা খুঁটি সরাতে দেরি করছে।

তবে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-৩-এর এজিএম (ইঞ্জিনিয়ারিং) নিত্যানন্দ কুণ্ডু বলেন, বিদ্যুতের খুঁটি সরানোর জন্য অর্থ দিতে দেরি করায়। কাজ শুরু করতে বিলম্ব হচ্ছে।

এ বিষয়ে জাবি ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, শিক্ষার্থীদের দাবি পূরণে প্রশাসন পথচারী সেতু নির্মাণের উদ্যোগ নিয়েছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দ্রুত কাজটি সম্পন্ন করার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) নূরুল আলম বলেন, পথচারী সেতু নির্মাণের কাজ চলছে। কাজ যাতে দ্রুত শেষ হয় বিষয়টি দেখব।

উল্লেখ্য, দুই বছর আগে ঢাকা-আরিচা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় জাবির মার্কেটিং বিভাগের নাজমুল হাসান ও মাইক্রোবায়োলজি বিভাগের মেহেদী হাসান নিহত হন। সে সময় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নামলে বিশ্ববিদ্যালয় প্রশাসন অন্যান্য দাবির পাশাপাশি পথচারী সেতু নির্মাণের আশ্বাস দেয়। তবে সেই আশ্বাস এখনো বাস্তবে রূপ নেয়নি। অনিরাপদই রয়ে গেছে জাবিসংলগ্ন সড়কটি।

 
Electronic Paper