ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৭০ দিন পর ক্লাসে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৪৬ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

ইউজিসি অনুমোদিত উপাচার্য (ভিসি) নিয়োগের দাবিতে টানা ৬৮ দিনের আন্দোলন শেষে ৭০ দিনের মাথায় ক্লাসে ও পরীক্ষায় ফিরেছেন গণবিশ্ববিদ্যালয়ের (গণবি) শিক্ষার্থীরা। গত শনিবার সকাল থেকেই শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়েছে ওঠে বিশ্ববিদ্যালয়ের ফুচকা চত্বর, টান্সপোর্ট ইয়ার্ড, গবিসাস চত্বর, মিডিয়া কর্নার, হিটলারের ঝালমুড়ি আঙিনা, ওয়াইফাই কর্নাসহ পুরো ক্যাম্পাস।

বিভিন্ন বিভাগ ঘুরে দেখা যায়, শিক্ষক-শিক্ষার্থী নতুন উদ্যমে আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আগামী ৪ জুলাই থেকে আসন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষাকে কেন্দ্র করে শেষ সময়ের প্রস্তুতি নিচ্ছেন সবাই।

শিক্ষার্থী জানান, অনেক দিন পরে ক্লাসে ফিরে ভালো লাগছে। ক্যাম্পাসে যেন অনেক দিনের বিরতিতে অন্যরকম আমেজ লক্ষ্য করা যাচ্ছে। বিশ্ববিদ্যালয় যেন আপন প্রাণের ছন্দে ফিরেছে। তারা আরও জানান, দীর্ঘ পথ পাড়ি দিয়ে বিশ্ববিদ্যালয়ে একজন বৈধ উপাচার্য আসছে।

এর থেকে আনন্দের আর কি হতে পারে। বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক-কর্মকর্তা জানান, শিক্ষার্থীরা আবার ক্লাসে ফিরেছে। ক্লাস বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ে একটা শূন্যতার সৃষ্টি হয়েছিল। এখন বিশ্ববিদ্যালয়ে অন্যরকম আমেজ লক্ষ্য করা যাচ্ছে।

 
Electronic Paper