ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিক্ষুব্ধ সদস্যদের হামলার ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৪৬ অপরাহ্ণ, মে ১৪, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষুব্ধ ছাত্রলীগ সদস্যদের ওপর হামলার ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি করা হয়েছে। সোমবার (১৩ মে) রাতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশের পর বিক্ষুব্ধদ সদস্যদের ওপর হামলার ঘটনা তদন্তে ছাত্রলীগ এ কমিটি করেছে।

সিনিয়র সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়ের নেতৃত্বে ওই কমিটিকে ৪৮ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- ফুয়াদ হোসেন শাহাদাত ও পল্লব কুমার বর্মন।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী গণমাধ্যমকে বলেন, যারা এই হামলা করেছে, তারা চরম অপরাধ করেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।

এর আগে গতকাল সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেন পদবঞ্চিতরা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে শেষ হয়। বিক্ষোভের সময় মধুর ক্যান্টিনের সামনে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে রাতে পদবঞ্চিতরা মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গেলে তাদের ওপর হামলার ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন নারীকর্মীসহ অনেকে আহত হন।

পদবঞ্চিত নেতাকর্মীদের অভিযোগ, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীর অনুসারি ও নতুন কমিটিতে পদপ্রাপ্তরা তাদের ওপর হামলা করেছে।

তারা দাবি করেন, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে অছাত্র, শিবির-ছাত্রদলের কর্মী, বিবাহিত ও বিতর্কিতদের স্থান দেয়া হয়েছে। ত্যাগীদের পদবঞ্চিত করা হয়েছে।

 
Electronic Paper