ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পাবনায় জিপিএ-৫ পেয়েছে ২৮৪৭ জন

পাবনা প্রতিনিধি
🕐 ৫:৩৬ অপরাহ্ণ, মে ০৯, ২০১৯

পাবনার নয়টি উপজেলার ৩০৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৮৪৭ জন জিপিএ-৫ পেয়েছে। জেলায় জিপিএ-৫ এবং পাসের হার গত বছরের তুলনায় বেশী। তবে সবচেয়ে ভালো সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ ও স্কয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের সব ছাত্র-ছাত্রছাত্রী জিপিএ-৫ পেয়ে পাস করেছে।

পাবনা জেলা শিক্ষা অফিসার মো. মোসলেম উদ্দিন জানান, চলতি বছরে এসএসসি পরীক্ষায় পাবনা জেলার নয়টি উপজেলার ৩০৮টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৯ হাজার ৫৪২ জন পরীক্ষা দিয়ে ২৬ হাজার ৯৫০ জন পাস করে। পাসের হার ৯১.২ ভাগ।

পাবনার স্কয়ার স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৬ শিক্ষার্থী ইংরেজি ভার্সনে পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে সবাই জিপিএ-৫ পায়। এ ছাড়া পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫৫ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে।

স্কয়ার স্কুল থেকে যারা জিপিএ-৫ পেয়েছেন তারা হলেন, অনিমা ইসলাম অ্যানী, মারিয়াম মাহফুজ, মিথিলা বিশ্বাস, নাবিলা নাওরোজ, রাবেয়া সুলতানা, সায়মা ইয়াসমিন তিতলী, মায়মুনা তাসনিম, সাদিয়া আফরিন, নুসরাত জাহান, তাসফিয়া জেরিন ঐশী, মালিহা মাহবুব, তামান্না তাসনিম অরিত্রা, জুবায়ের আহসান, সলিম সাদমান অর্ণব, জাকি আজরাফ, আবরার আহমেদ, খন্দকার ইউসুফ ইমাম, আবিদ আরহাম, খন্দকার কাইফ নূর হাসানসহ ২৬ জন।

 
Electronic Paper