ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্রাণ ফিরে পেল ডাকসু

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:২৫ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৯

আজ (শনিবার) বেলা সাড়ে ১১টায় ডাকসু ভবনের দ্বিতীয় তলায় নবনির্বাচিত কমিটির প্রথম কার্যকরী সভার অনুষ্ঠিত হবার মধ্য দিয়ে প্রাণ ফিরে পেল ডাকসু। এতে সভাপতিত্ব করেন ডাকসুর সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক আখতারুজ্জামান। পাশাপাশি ডাকসুর দায়িত্ব নিলেন সম্প্রতি নির্বাচিত ভিপি নুরুল হক নূরসহ অন্যারা সবাই। এর ফলে দীর্ঘ ২৮ বছর পর সচল হলো জাতীয় রাজনীতির সূতিকাগার খ্যাত ডাকসু।

সভার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ডাকসুর নবনির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় ডাকসু সভাপতির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণের অনুমতি নেন রব্বানী। পরে তাকে এক বছরের জন্য অনুমতি দেন ভিসি ড. আখতারুজ্জামান।

একইভাবে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূরও দায়িত্ব গ্রহণের অনুমতি চান। তাকেও এক বছরের জন্য দায়িত্ব নেয়ার অনুমতি দেন ডাকসু সভাপতি।

আজকের প্রথম সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) আজীবন সম্মানসূচক সদস্য পদ দেওয়ার প্রস্তাব করা হয়েছে। তাকে সদস্য করার প্রস্তাব করেন ডাকসুর আন্তর্জাতিক সম্পাদক শাহরিমা তানজিম অর্ণি। তবে এ প্রস্তাবে আপত্তি জানান ডাকসুর ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। এই দুজন ছাড়া ডাকসুর বাকি সদস্যরা এ প্রস্তাবে সমর্থন দেন।

প্রস্তাবে আপত্তির বিষয়ে নুরুল হক নুর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সম্মানিত ব্যক্তি। এই বিতর্কিত নির্বাচনের মাধ্যমে যে ডাকসু, সেখানে তার মতো সম্মানিত ব্যক্তিকে সদস্য করা ঠিক হবে না। তার কথার সঙ্গে একমত প্রকাশ করেন সমাজসেবা সম্পাদকও।

এ বিষয়ে জিএস গোলাম রাব্বানী বলেন, যেখানে অধিকাংশ সদস্য মত দিয়েছেন সেখানে একজনের আপত্তি গ্রহণযোগ্য নয়।

 
Electronic Paper