ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভিসি কার্যালয়ের সামনে অবস্থান, ক্লাস-পরীক্ষা স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৩৬ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ডাকসু পুনর্নির্বাচনের দাবিসহ পাঁচ দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে আন্দোলনকারীরা ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে । তবে আন্দোলনকারীরা নির্বাচন বাতিলসহ পাঁচ দফা দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করলেও একাডেমিক কার্যক্রম সাভাবিক রয়েছে।

সোমবার (১৮ মার্চ) দুপুর ১২টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ভোট বর্জনকারী পাঁচটি প্যানেলের শিক্ষার্থীরা মিছিল সহকারে আসে। প্যানেলগুলো হলো- কোটা সংস্কার আন্দোলনকারীদের বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, বামপন্থি ছাত্র সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ, স্বতন্ত্র জোট সমর্থিত ও ছাত্র ফেডারেশন সমর্থিত প্যানেল।

তাদের দাবিগুলো হলো- জালিয়াতির ডাকসু নির্বাচন বাতিল, পুনঃতফসিল ঘোষণা, ভিসির পদত্যাগ দাবি, মিথ্যা মামলা প্রত্যাহার, হামলাকারীদের শাস্তি নিশ্চিতকরণ।

ভিসির কার্যালয়েরর সামনে অনুষ্ঠিত বিক্ষোভে জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীর গণমাধ্যমকে বলেন, গত ১১মার্চ যে কারচুপির নির্বাচন হয়েছে আমরা সে নির্বাচন প্রত্যাখ্যান করছি। এ নিবাচন ছিল সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে তামাশা। আমরা অবিলম্বে নির্বাচন বাতিল করে পুনঃতফসিল দাবি করছি। এসময় তিনি ভিসিসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের পদত্যাগ দাবি করেন।

 
Electronic Paper