ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

৭ মার্চের বক্তব্যের ভাষা বাঙালির রক্তের ভাষা: হাবিবুল্লাহ সিরাজী

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৩৯ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৯

বিশ্বের ঐতিহাসিক ভাষণের মধ্যে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অন্যতম। এ ভাষণকেই বাঙালির স্বাধীনতা অর্জনের অন্যতম পথ বিবেচনা করা হয়। এ ভাষণ নিয়েই সারা দেশের শিক্ষার্থীরা অংশ নেন রচনা প্রতিযোগিতায়। গত শনিবার রাজধানীর ধানমন্ডিস্থ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হলো সেই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এ কলেজের আয়োজনে সারা দেশে মাসব্যাপী মাধ্যমিক স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবিবুল্লাহ সিরাজী। কলেজের গভর্নিং বডির সভাপতি ও আইনজীবী সৈয়দ রেজাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য জাকিয়া পারভীন খানম ও কলেজের গভর্নিং বডির সদস্য মাহফুজুর রহমান। স্বাগত বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ প্রফেসর জসিম উদ্দীন আহম্মেদ।

কবি হাবিবুল্লাহ সিরাজী বলেন, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমর্থক শব্দ। ৭ মার্চের বক্তব্যের ভাষা বাঙালির রক্তের ভাষা। এ ভাষণ পাঠ এবং বিশ্লেষণের মধ্য দিয়ে আমরা ঠিক তেমনি একটি সুখী বাংলাদেশ দেখব বলে আশা করি, যেমনটি বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন। আয়োজনে সারা দেশ থেকে অংশগ্রহণকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের দুই বিভাগে বিজয়ী ২০ জনকে ক্রেস্ট, সনদপত্র ও নগদ অর্থমূল্য প্রদান করা হয়।

 
Electronic Paper