ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাতীয় শিশু দিবস উপলক্ষে হাবিপ্রবির বিভিন্ন কর্মসূচি

হাবিপ্রবি প্রতিনিধি
🕐 ৭:১৫ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

আগামীকাল রোববার বঙ্গবন্ধু শেখ মুজিরব রহমানের জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি)। কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জন্মদিনের উৎসবে কেক কাটা, পুরস্কার বিতরণী এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত।

এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক ডা. মোছা. মিশরাত মাসুমা পারভেজ।

বঙ্গবন্ধু শেখ মুজিরব রহমানের জন্মদিনের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৬টা ৪০মিনিটে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং সকাল ১০টায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা (অনূর্ধ্ব ৩য় শ্রেণী)।

তারপর সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর জন্মদিনের উৎসবে কেক কাটা হবে কেন্দ্রীয় মিনার প্রাঙ্গনে। এরপর সকাল সাড়ে ১১টা সময় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে প্রশাসনিক ভবনের সম্মুখে জাতীয় পতাকা অবনমিতকরণ করা হবে।

উল্লেখ্য, উক্ত কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

 
Electronic Paper