ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গণভবনের পথে ছাত্রনেতারা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণ গ্রহন করে গণভবনের উদ্দেশ্যে যাত্রা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ নবনির্বাচিত ছাত্রনেতারা।

শনিবার বেলা ২টা ৫০ মিনিটে নবনির্বাচিত ভিপি নুর নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, আমরা এখন গণভবনের পথে রয়েছি। স্বতন্ত্র থেকে যারা নির্বাচিত হয়েছি, তারা আলাদাভাবে যাচ্ছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাসে চড়ে আজ গণভবনে যাচ্ছেন ঢাবির এই ছাত্রনেতারা। ছাত্রনেতাদের মধ্যে কেন্দ্রীয় সংসদের ২৫ জন এবং হল সংসদের ২৩৪ জনসহ মোট ২৫৯ জন নির্বাচিত শিক্ষার্থী রয়েছেন।

নবনির্বাচিত ছাত্রনেতাদের পাশাপাশি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসু নির্বাচনে ভিপি পদে পরাজিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজীত কুমার দাসও গণভবনে যাওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ অনুষ্ঠিত হয় ডাকসু নির্বাচন। এতে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। যদিও নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল। তারা পুনঃনির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।

 
Electronic Paper