ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আইডি ছাড়া ঢাবিতে প্রবেশে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০১৯

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় বুধবার সন্ধ্যার পর থেকে আইডি কার্ড (পরিচয় পত্র) ছাড়া প্রবেশ করা যাবে না। সেদিন সন্ধ্যা ছয়টা থেকে পরদিন ২১ ফেব্রুয়ারি রাত ১১টা পর্যন্ত ঢাবি এলাকার সড়কে সব ধরনের যান চলাচলও বন্ধ থাকবে।

রোববার ডিএমপি হেডকোয়ার্টার্সে ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯’ উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনাসংক্রান্ত সমন্বয়সভায় এ সিদ্ধান্ত হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আইডি কার্ড ব্যতীত প্রবেশ নিষিদ্ধ থাকবে। শহীদ দিবসে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণসহ আশপাশ এলাকায় পর্যাপ্তসংখ্যক অফিসার ও ফোর্স মোতায়েন থাকবে।

কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশপাশ এলাকায় সিসি ক্যামেরা, ফুটেজ পর্যবেক্ষণের জন্য অস্থায়ী পুলিশ কন্ট্রোলরুম স্থাপন করা হবে।

এ ছাড়া ২০ ফেব্রুয়ারি শহীদ মিনার প্রাঙ্গণ ও ঢাবির আশপাশের এলাকায় বোম্ব ডিসপোজাল টিম এবং ডগ স্কোয়াড দ্বারা সুইপিং করা হবে। থাকবে ওয়াচ টাওয়ারও।

মাসুদুর রহমান আরও বলেন, নিরাপত্তার স্বার্থে কেন্দ্রীয় শহীদ মিনারে হকার উচ্ছেদের জন্য পুলিশের আলাদা টিম মোতায়েন থাকবে। বিদেশি রাষ্ট্রদূত, কূটনৈতিক ও নাগরিকদের জন্য থাকবে বিশেষ টিম।

 
Electronic Paper