ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজশাহী বিশ্ববিদ্যালয়

ভবনের ছাদ ধসে শিক্ষার্থী গুরুতর আহত

রাজশাহী প্রতিনিধি
🕐 ৭:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের তিন তলার ছাদ ধসে শতকত হোসেন সজিব নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদ ধসে ওই শিক্ষার্থী আহত হন। পরে গুরুতর অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

আহত শতকত হোসেন সজিব বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি বর্তমানে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি কোমরের হাড় ও ডান হাতে গুরুতর আঘাত পেয়েছেন। আহত সজিবের বাসা চট্টগ্রামের পটিয়া উপজেলায় বলে জানা গেছে।

সূত্রে জানা গেছে, সজিব রবীন্দ্র ভবনের তিনতলায় বারান্দার পাশে রেলিংয়ে হেলান দিয়ে দাঁড়িয়ে ছিল। এতে রেলিং ভেঙে নিচে পড়ে যায়। পরে তার সহপাঠীরা উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। সজিবের এক হাত ও কোমরে হাড় ভেঙে যাওয়ায় পরে তাকে পরে রামেকে পাঠানো হয়।

এবিষয়ে ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের সভাপতি প্রফেসর ড. আব্দুল কুদ্দুস বলেন, শিক্ষার্থীদের মারফত বিষয়টি জানার পরপরই তাকে অ্যাম্বুলেন্সে মেডিকেলে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান জানান, রবীন্দ্র ভবনের ছাদ থেকে পড়ে এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে জানতে পেরে সেখানে গিয়ে তার চিকিৎসার জন্য তাকে রামেকে ভর্তির ব্যবস্থা করেছি।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনসহ বেশ কয়েকটি একাডেমিক ও আবাসিক ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে প্রকৌশল দপ্তর। এরপরও ঝুঁকি নিয়ে ভবনগুলোতে একাডেমিক ও আবাসিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। পর্যাপ্ত বাজেট না পাওয়ায় ভবনগুলো সংস্কারে তেমন কোন পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি বলে জানায় বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর।

 
Electronic Paper