ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাতের সংঘর্ষ গড়ালো দিনে

চবিতে ফের মুখোমুখি ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের অনুসারীরা

চবি প্রতিনিধি
🕐 ৪:৪৭ অপরাহ্ণ, জুন ০১, ২০২৩

চবিতে ফের মুখোমুখি ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদকের অনুসারীরা

একদিন না গড়াতেই পূর্ব ঘটনার জের ধরে ফের মুখোমুখি সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের দুই গ্রুপ।

 

আজ বৃহস্পতিবার (১ জুন) দুপুরে দ্বিতীয় দফায় সংঘর্ষে জড়ায় তারা।

এরআগে বুধবার (৩১ মে) রাত সোয়া ১০টার দিকে ঢাকা হোটেলে খাবার খেতে গিয়ে দুই পক্ষের দুই কর্মীর মধ্যে বাকবিতণ্ডা হয়। এ ঘটনার জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। দুই ঘন্টা ধরে থেমে থেমে চলা এই সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও পুলিশ সদস্যসহ অন্তত ৮ জন আহত হন।

সংঘর্ষে জড়ানো দুটি পক্ষ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি-নাইন ও সিএফসি। এদের মধ্যে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং সাবেক সিটি মেয়র আ.জ. ম. নাছির উদ্দিনের অনুসারী। সিএফসি গ্রুপের কর্মীরা সভাপতি রেজাউল হক রুবেল এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

সংঘর্ষের সময় দুই গ্রুপের একদলকে শাহজালাল হলের সামনে আরেক দলকে শাহ আমানত হলের ভিতরে অবস্থান করতে দেখা যায়। এসময় তাদের ইটপাটকেল ছোঁড়াছুড়ি ও দেশীয় অস্ত্র হাতে টহল দিতে দেখা যায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষে হতাহতের সংখ্যা এখনো জানা যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ে র‍্যাবের সদস্য মতায়েন করা হয়েছে।

 
Electronic Paper