ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সম্মানসূচক পিএইচডি ডিগ্রি অর্জন

অনলাইন ডেস্ক
🕐 ৭:৩৭ অপরাহ্ণ, মে ২৯, ২০২৩

অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সম্মানসূচক পিএইচডি ডিগ্রি অর্জন

জাতি ও সমাজ উন্নয়নে ‘শিক্ষা ক্ষেত্রে নেতৃত্ব ও ব্যবস্থাপনায়’ গুরুত্বপূর্ণ অবদানের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট্রের সচিব ও স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুকে ‘THE THAMES INTERNATIONAL UNIVERSITY, FRANCE কর্তৃক “Educational Leadership & Management” (Dedication, Experience, Achievements, Contribution Towards Nation and Society) এর উপর সম্মানসূচক ‘ডক্টরেট ডিগ্রী’ প্রদান করা হয়েছে।

 

গতকাল রোববার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে একটি পাঁচ তারকা হোটেলের কনফারেন্স হলে Asia Pacific-Education Summit & Awards 2023 প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, থাইল্যান্ডসহ এশিয়া অঞ্চলের ৭টি দেশের বিশিষ্ট ব্যক্তিদের সাথে অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজুর হাতে আনুষ্ঠানিকভাবে সম্মানসূচক এ সনদ তুলে দেয়া হয়।

উল্লেখ্য, অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু একাধারে একজন শিক্ষক, লেখক, গবেষক ও রাজনৈতিক ব্যক্তিত্ব। তাঁর লেখা ইসলাম ও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ এবং আশুগঞ্জ, শেকড়ের সন্ধানে, শেখ হাসিনা যখন কারাগারে, ফিরে দেখা ওয়ান ইলেভেন, বিশ্ব বিজয়ী শেখ হাসিনা, সন্ত্রাস জঙ্গিবাদ ও বঙ্গবন্ধু প্রভৃতি গবেষণামূলক গ্রন্থ পাঠক মহলে সমাদৃত হয়েছে। শিক্ষা বিস্তারে তাঁর অনেক অবদান রয়েছে। তিনি নিজ এলাকায় বঙ্গবন্ধু কারিগরি ও বাণিজ্যিক কলেজ, জাহানারা কুদ্দুস ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, প্রিন্সিপাল শাহজাহান ফাউন্ডেশন স্কুল ও ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ ভালুকা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, টাঙ্গাইল; মানিকনগর আইডিয়াল বিএম কলেজ, ঢাকা ইত্যাদি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করেছেন। তিনি বাংলাদেশের সর্ববৃহৎ পেশাজীবি সংগঠন স্বাধীনতা শিক্ষক পরিষদ এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। এছাড়াও তিনি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট এর সচিব হিসেবে দীর্ঘ ১৩ বছর যাবত শিক্ষা প্রশাসনের সাথে সম্পৃক্ত রয়েছেন। এলাকায় রাস্তাঘাট নির্মাণসহ সামাজিক উন্নয়নেও তাঁর ব্যাপক অবদান রয়েছে। অধ্যক্ষ শাহজাহান সাজু তাঁর অর্জিত সম্মানসূচক ‘ডক্টরেট ডিগ্রি’ টি বাংলাদেশের সর্বস্তরের শিক্ষকদের প্রতি উৎসর্গ করেছেন।

 
Electronic Paper