ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে গবেষণা মেলা

রোকনুজ্জামান বাপ্পি, নজরুল বিশ্ববিদ্যালয়
🕐 ৭:৩৭ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২৩

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে গবেষণা মেলা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দুদিন ব্যাপী গবেষণা মেলা। আগামী ২০-২১ মার্চ জুড়ে থাকবে প্রথমবারের শুরু হতে যাওয়া এ মেলার নানা আয়োজন। শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে নজরুল বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে আয়োজন করা হয়।

 

সোমবার (২০ মার্চ) বিকেল ৫ টা ১০ এ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

মেলায় বসবে সাতাশটি স্টল। যেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের গবেষণা প্রবন্ধ গুলো উপস্থাপন করা হবে। প্রকাশিত গবেষণা প্রদর্শনীর মধ্য দিয়ে সকলের কাছে পৌঁছে দিতেই এই আয়োজন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। মেলা উপলক্ষে একটি বিশেষ প্রকাশনাও প্রকাশ করপছে বিশ্ববিদ্যালয়টি।

গবেষণা মেলা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, পূর্বে কেবল জার্নালে লিখা প্রকাশ হতো তা অন্যরা জানতে পারতো না। সেই প্রথা ভেঙে এখন থেকে প্রতিবছর এই গবেষণা মেলা অনুষ্ঠিত হবে। আপগ্রেডেশন নেয়ার জন্য যে কেবল গবেষণা প্রবন্ধ নয় সেটিও উপস্থাপন করা এখন অন্যতম কাজ। এই কাজগুলো সামনে আসলে শিক্ষক শিক্ষার্থীরা উপকৃত হবে এবং বিশ্বমানের ক্যাম্পাস গড়ে তুলতে ভূমিকা রাখবে।

 
Electronic Paper