ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জাবিতে সাংবাদিকের সাথে ছাত্রলীগ সম্পাদকের অসৌজন্যমূলক আচরণ

শাহরিয়ার আলম, জাবি
🕐 ৬:২০ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

জাবিতে সাংবাদিকের সাথে ছাত্রলীগ সম্পাদকের অসৌজন্যমূলক আচরণ

পেশাগত দায়িত্বপালনের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক সাংবাদিকের সাথে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে। ভুক্তভোগী সাংবাদিক শুভ আনোয়ার কালের কণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। সোমবার (৩০ জানুয়ারি) বেলা সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে নিজেদের মধ্যে কথা বলছিলেন শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন। সংবাদ সংগ্রহ শেষে শুভ আনোয়ার সেদিক দিয়ে যাচ্ছিলেন। সেসময় ছাত্রলীগের দুই নেতার সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

কুশল বিনিময় শেষে কথাবার্তার ফাঁকে লিটন শুভকে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের সংবাদ প্রকাশ নিয়ে ক্ষুদ্ধতা ব্যক্ত করেন। এক পর্যায়ে শুভকে প্রকাশ্যে উচ্চবাচ্য করে বলেন, ‘তুই এভাবে ছাত্রলীগের ....(গালি) মারিস কেন? ছাত্রলীগ কি তোর শত্রু, যে তুই এভাবে ছাত্রলীগের ....(গালি) মারিস।’ এসময় সেখানে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী সাংবাদিক শুভ বলেন, বিকালে সংবাদ সংগ্রহ শেষে ফেরার সময় ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের সঙ্গে আমার দেখা হয়। আমি তাদের সঙ্গে কুশলবিনিময় করি। তখন সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন আমাকে ডেকে নিয়ে ছাত্রলীগের বিভিন্ন সংবাদ প্রকাশের কারণ জানতে চান। এক পর্যায়ে ক্ষুদ্ধ হয়ে অসৌজন্যমূলক আচরণ ও অশালীন শব্দ ব্যবহার করে কথা বলেন। পাবলিক পরিসরে ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী ও বড় সংগঠনের সাধারণ সম্পাদকের এরকম ব্যবহার কখনও আশা করিনি।'

শুভ আরও বলেন, ছাত্রলীগের যেকোন ইতিবাচক ও নেতিবাচক বিষয়গুলো তুলে ধরা সাংবাদিক হিসেবে আমাদের দায়িত্ব। কিন্তু সংগঠনের শীর্ষ একজন নেতার এ ধরণের আচরণ আসলে স্বাধীন সাংবাদিকতার পথ রূদ্ধ করার অপচেষ্টা ছাড়া কিছুই নয়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন ও সভাপতি আখতারুজ্জামান সোহেলের সাথে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করলেও পাওয়া যায়নি। তবে অন্যান্য গণমাধ্যমের সাংবাদিকদের লিটন বলেন, শুভ আনোয়ারের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের কোনো ঘটনা ঘটেনি। কালের কণ্ঠের ওই সাংবাদিকের সঙ্গে তার দেখা হয়েছে কিনা তা এই মুহূর্তে মনে করতে পারছেন না বলে জানান।

 
Electronic Paper