ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ছিনতাইকারীর কবলে আহত রাবি শিক্ষার্থী

রাবি প্রতিনিধি
🕐 ৪:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২৩

ছিনতাইকারীর কবলে আহত রাবি শিক্ষার্থী

ছিনতাইকারীর কবলে পড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী আহত হয়েছেন।

সোমবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় নগরীর শহীদ মিনার এলাকায় এই ঘটনা ঘটে।

আহত রাবি শিক্ষার্থীর নাম বিডি রায়হান বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী।

জানতে চাইলে বিডি রায়হান বলেন, আমি এবং আমার এক বান্ধবী সন্ধ্যায় তালাইমারী শহীদ মিনার এলাকায় ঘুরতে যাই। এরপর সেখানে দাঁড়িয়ে আমরা আমাদের আরেক বন্ধুর জন্য অপেক্ষা করছিলাম। তখনই ৪ জন ছিনতাইকারী এসে আমাদের ঘিরে ধরে জিম্মি করে। এরপর আমাদের কাছে যা আছে সবকিছু দিয়ে দিতে বলে। কিন্তু আমরা দিতে না চাইলে পিছন থেকে একটি গাছের মোটা ডাল দিয়ে আমার মাথায় আঘাত করে। এসময় আমি গুরুতরভাবে আহত হওয়ায় রাস্তায় বসে পড়ি। বিষয়টি আশেপাশের লোকজন বুঝতে পারলে তারা পালিয়ে যায়।

পরে স্থানীয় ও রায়হানের বন্ধুদের সহায়তায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় এবং তার মাথায় ৭টি সেলাই পড়েছে বলে জানিয়েছে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক। ঘটনাটি শোনার পর রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ও অর্থনীতি বিভাগের শিক্ষকগণ রায়হানের সার্বিক খোঁজ খবর নেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, আমরা সোমবার রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ওই শিক্ষার্থীকে সরাসরি দেখতে গিয়েছিলাম। স্থানীয় পুলিশ প্রশাসনও সেখানে গিয়েছিল। বিষয়টি যেহেতু বিশ্ববিদ্যালয়ের বাইরের, সেক্ষেত্রে ওই শিক্ষার্থী যদি মামলা বা জিডি করতে চায় তাহলে সে বিষয়টি পুলিশ প্রশাসন দেখবে। সার্বিক সহযোগিতায় আমরা তার পাশে আছি।

এদিকে এই ঘটনার প্রতিবাদে বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছেন সকল শিক্ষার্থীবৃন্দ।

 
Electronic Paper