ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেরোবিতে বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ

নাহিদুজ্জামান নাহিদ, বেরোবি
🕐 ৬:০৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২৩

বেরোবিতে বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) কর্তৃক আয়োজিত জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক ২০২২ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে (আইবিএ) ঢাকা বিশ্ববিদ্যালয়।

শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যা ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে (আইবিএ) ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন (রুডো) বিতর্ক করে।

এতে চ্যাম্পিয়ন আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রানার আপ হয় রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অর্গানাইজেশন, রুডো।

ফাইনালে শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হয় আয়মানুল ইসলাম সাইফার, (আইবিএ) ঢাকা বিশ্ববিদ্যালয়।

ব্রুডার সভাপতি মিফতাহুজ্জান্নাত আমরিন বলেন, প্রথমবারের মতো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে এতো বড় একটি আয়োজন করতে পেরে আমরা গর্বিত। একটি চমকপ্রদ যুক্তির লড়াইয়ের সাক্ষী হলো বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।

আয়োজনের সহযোগী হিসাবে ছিলেন, রংপুর সিটি কর্পোরেশন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এবং উত্তরবাংলা ডটকম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রুডার মডারেট পরিমল চন্দ্র বর্মণ ও তাবিউর রহমান প্রধান।

এছাড়া উপস্থিত ছিলেন আসিফ আল মতিন, ইয়াসমিন সুলতানা, আতিউর রহমান, ড. আবু রেজা মোঃ তৌফিকুল ইসলাম, বেরোবি শাখা ছাত্রলীগ সভাপতি পোমেল বড়ুয়া।

রংপুর অঞ্চলের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মোঃ আলী আসলাম এবং উত্তর বাংলা ডটকমের প্রকাশক মুরাদ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২ টা বিশ্ববিদ্যালয় থেকে টিম অংশগ্রহণ করে। গত ১৭-২০ নভেম্বর, ২০২২, এই প্রতিযোগিতার প্রিলিমিনারী, কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

 
Electronic Paper