ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাবির ১৫ শিক্ষার্থীর এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৫:০২ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

ঢাবির ১৫ শিক্ষার্থীর এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক লাভ

ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ এবং ফলিত গণিত বিভাগের ১৫জন মেধাবী শিক্ষার্থী ‘এএফ মুজিবুর রহমান স্বর্ণপদক’ লাভ করেছেন। বিএস সম্মান ও এমএস পরীক্ষায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের হাতে এই স্বর্ণপদক তুলে দেন।

বুধবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবন মিলনায়তনে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল অধ্যাপক আখতারুজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভালো ফলাফলের সঙ্গে সুউচ্চ নৈতিক ও মানবিক মূল্যবোধের সংমিশ্রণ ঘটিয়ে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে উঠার জন্য শিক্ষার্থীদের জানিয়ে বলেন, শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে মানব কল্যাণ এবং দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কাজে লাগাতে হবে। সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখার জন্য তিনি মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

এসময় অন্যান্যদের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. নায়লা কবির, ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শওকাত আলী স্বাগত বক্তব্য দেন। এসময় এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের অন্যতম ট্রাস্টি খুশি কবির উপস্থিত ছিলেন।

এএফ মুজিবুর রহমান স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন-মো. জসিম উদ্দিন, রুমানা বিনতে আজগর, আদিব শাহরিয়ার জামান, ইবতিদা তাহেরা আজিজ, শাহ মোহাম্মদ সুজা-উদ-দৌলা, আসমা আক্তার আঁখি, মনিকা ইসলাম খান, মো. শরিফ হোসেন, নাজিয়া আফরিন, সুচি চাকী, মো. রিফাত হাসান রুবেল, শরিফুল ইসলাম, সাদিয়া আগুম যমুনা, সাবরিনা রশিদ এবং মো. মাসুদ রানা।

 
Electronic Paper