ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যে স্কুলে দু'জন পরীক্ষার্থীর দু'জনই ফেল

ডেস্ক রিপোর্ট
🕐 ৪:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২৯, ২০২২

যে স্কুলে দু'জন পরীক্ষার্থীর দু'জনই ফেল

কুড়িগ্রাম সদরের ভোগডাঙ্গা ইউনিয়নের খামার বড়াই বাড়ি উচ্চ বিদ্যালয় থেকে মাত্র দু’জন শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। তারা দু’জনই ফেল করেছে। সোমবার (২৮ নভেম্বর) চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে ওই বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয়া কোন শিক্ষার্থী পাস না করায় অন্যান্য শ্রেণির শিক্ষার্থীসহ অভিভাবকগণ হতাশা প্রকাশ করেছেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিষ্ঠানটিতে এবছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে রেজিস্ট্রেশন করে মাত্র চারজন শিক্ষার্থী। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে মাত্র দুই জন। চরাঞ্চল ও নদী ভাঙন কবলিত এলাকা হওয়ায় এ অঞ্চলে কম বয়সে মেয়েদের বিয়ে আর মাদ্রাসা শিক্ষার প্রতি অভিভাবকদের আগ্রহের কারণে স্কুলপড়ুয়া শিক্ষার্থীর সংকট ও ফলাফল আশানুরূপ না হওয়ার কারণ বলে জানিয়েছেন খামার বড়াই বাড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজাউল হক বলেন, আমার প্রতিষ্ঠান থেকে এবারই প্রথম এসএসসি পরীক্ষায় পাশের সংখ্যা শূন্যের কোটায়। গত বছর এই বিদ্যালয় থেকে ৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।

তবে এবছর আমার বিদ্যালয় থেকে মানবিক বিভাগে ২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিলেও দুর্ভাগ্যজনক হলেও দুই জনই ফেল করেছে। আমি আশা করছি আগামী বছর আমরা ঘুরে দাঁড়াতে পারবো।

কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম বলেন, আমি জানতে পেরেছি যে সদরের খামার বড়াই বাড়ি উচ্চ বিদ্যালয়ে একজন পরীক্ষার্থীও পাস করেনি

 
Electronic Paper