ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দশ দিনের ছুটিতে যাচ্ছে জবি

জবি প্রতিনিধি
🕐 ৭:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২২

দশ দিনের ছুটিতে যাচ্ছে জবি

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব দুর্গাপূজা উপলক্ষে ১০ দিনের ছুটিতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ২ অক্টোবর থেকে শুরু হয়ে এই ছুটি চলবে ৯ অক্টোবর পর্যন্ত। তবে ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর শুক্র ও শনিবার হওয়ায় মোট দশ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের ছুটি ২ অক্টোবর থেকে শুরু হলেও ৫ অক্টোবর থেকে থেকে সমস্ত বিভাগ, ইনস্টিটিউট ও প্রশাসনিক দপ্তর বন্ধ থাকবে। তবে এসময়ে বিশ্ববিদ্যালয়ের জরুরী পরিসেবা (বিদুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেট, নিরাপত্তা, পরিষ্কার পরিচ্ছন্নতা ইত্যাদি) চালু থাকবে।

এছাড়াও এসময়ে বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রীহল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল খোলা থাকবে। এর আগে গত ২২ সেপ্টেম্বর হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে দুর্গাপূজার ছুটি উপলক্ষে ১ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হল বন্ধের ঘোষণা দেয়া হয়। ছাত্রীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। পরবর্তীতে ছাত্রীদের তোপের মুখে পরের দিনই হল বন্ধ রাখার ঘোষণা প্রত্যাহার করে খোলা রাখার সিদ্ধান্ত জানানো হয়।

 
Electronic Paper