সাত কলেজের মেধাতালিকা ২৮ সেপ্টেম্বর

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাত কলেজের মেধাতালিকা ২৮ সেপ্টেম্বর

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৩:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

সাত কলেজের মেধাতালিকা ২৮ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের মেধাতালিকা আগামী ২৮ সেপ্টেম্বর প্রকাশিত হবে এবং ক্লাশ আগামী ১৮ অক্টোবর শুরু হবে।

প্রথম ধাপের মেধাতালিকা আগামী ২৮ সেপ্টেম্বর প্রকাশিত হবার পর আরও দুই ধাপে মেধাতালিকা ধারাবাহিকভাবে প্রকাশিত হবে। শিক্ষার্থীদের চাহিদা সাপেক্ষে অপেক্ষমান তালিকা ৫ অক্টোবর এবং ১৫ অক্টোবর আরও দুইটি মেধাতালিক প্রকাশিত হবে।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

অধ্যাপক মোস্তাফিজুর রহমান বলেন, আগামী ১৬ অক্টোবর থেকে সাত কলেজের ভর্তি কার্যক্রম শুরু হবে। প্রথম মনোনয়নে উত্তীর্ণ ভর্তিচ্ছুদের ২৮ অক্টোবরের মধ্যে কলেজে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি হতে হবে। পরবর্তীতে প্রকাশিত মনোনয়নগুলোর ভর্তি কার্যক্রমের তারিখ পরে জানানো হবে। তবে ১৮ অক্টোবর থেকেই নতুন বর্ষের পাঠদান শুরু হবে।

উল্লেখ্য, এর আগে গত ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে ইউনিটগুলোর ফলাফল প্রকাশিত হয়। ফল প্রকাশের পর গত ১ সেপ্টেম্বর থেকে সাত কলেজের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের কলেজ ও বিষয়পছন্দক্রম শুরু ও উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনের কার্যক্রম চলছিল।

 
Electronic Paper