সিকৃবিতে জাতীয় শোক দিবস পালিত

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিকৃবিতে জাতীয় শোক দিবস পালিত

সব্যসাচী নিলয়, সিকৃবি
🕐 ৭:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

সিকৃবিতে জাতীয় শোক দিবস পালিত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে(সিকৃবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহদৎবার্ষিকী উপলক্ষে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) সকালে প্রশাসন ভবনের সামন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শোক র‍্যালীতে অংশগ্রহণ করেন। এরপর বঙ্গবন্ধু চত্বরে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

এছাড়া জাতীয় দিবস উদযাপন কমিটি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দফতর,অনুষদ, আবাসিক হল, শিক্ষক সমিতি, গণতান্ত্রিক শিক্ষক পরিষদ, অফিসার পরিষদ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠনগুলোর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর ছাত্রী হলে নবনির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার শ্রদ্ধা জানান।

দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের জন্য মসজিদে মোনাজাত ও মন্দিরে প্রার্থনা সম্পন্ন হয়। এছাড়া মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজনও করা হয়। এরপর বিকালে জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভার আয়োজন এবং বঙ্গবন্ধু সম্পর্কিত এক রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়।

রেজিস্ট্রার বদরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে আরও জানা যায়, সন্ধ্যায় বঙ্গবন্ধু চত্বরে জাতীয় দিবস উদযাপন কমিটি কর্তৃক আলোক প্রজ্জলন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এছাড়া সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কর্তৃক রক্তদান কর্মসূচী এবং এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়েছে।

 
Electronic Paper