হাবিপ্রবি কেন্দ্রে উপস্থিত ৯৫ শতাংশ

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুচ্ছ ভর্তি পরীক্ষা

হাবিপ্রবি কেন্দ্রে উপস্থিত ৯৫ শতাংশ

অলংকার গুপ্তা, হাবিপ্রবি
🕐 ৮:২৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

হাবিপ্রবি কেন্দ্রে উপস্থিত ৯৫ শতাংশ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কেন্দ্রে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে জিএসটি অন্তর্ভূক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ের প্রথমবর্ষের বি ইউনিটের (মানবিক বিভাগ) গুচ্ছ ভর্তি পরীক্ষা। আজ দুপুর ১২ টায় শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয় এই পরীক্ষা।

পরীক্ষা শুরুর পর হাবিপ্রবির বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

এ সময় উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। তিনি বলেন আজ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৩৬৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে এবং উপস্থিতির হার শতকরা ৯৪.৬০ ভাগ। প্রতিটি ভবন আমি ঘুরে দেখেছি, অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলেই আন্তরিকতার সাথে কাজ করেছে। পাশাপাশি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ স্থানীয় প্রশাসন আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা পদ্ধতি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, গুচ্ছ পদ্ধতি অবশ্যই সুন্দর একটি ধারণা। এর মাধ্যমে পরীক্ষার্থী ও অভিভাবকদের কষ্ট অনেকটা লাঘব হয়েছে। সামগ্রিকভাবে জাতির জন্য খুবই ভালো একটি পদক্ষেপ।

হাজী দানেশ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরিক্ষার্থী ও অবিভাবকদের জন্য নেওয়া নানামুখী পদক্ষেপের কথা জানিয়ে তিনি বলেন, ভর্তি পরীক্ষার্থী ও তাদের সাথে আগত অভিভাবকগণের যেন কোন প্রকার ভোগান্তি না হয় সেদিকে আমরা গুরুত্ব দিয়েছি। পরীক্ষার্থীদের যাতায়াতের ব্যবস্থা, ওয়াসরুম, বিশ্রামের জায়গা, মেডিকেল সুবিধা, পানি ও সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা, অসুস্থ/পঙ্গু/প্রতিবন্ধী পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেয়ার ব্যবস্থা, পার্কিং সুবিধাসহ বিভিন্ন সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, আজকের ভর্তি পরীক্ষায় হাজী দানেশ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একজন দৃষ্টি প্রতিবন্ধী ও একজন শারীরিক প্রতিবন্ধী পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের পরীক্ষার সার্বিক বিষয়ে খোঁজ রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। আগামী ২০ আগস্ট "সি" ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষা।

 
Electronic Paper