জবিতে 'প্রক্সি' দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জবিতে 'প্রক্সি' দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক

জবি প্রতিনিধি
🕐 ৫:১৯ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

জবিতে 'প্রক্সি' দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক

২২ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তির ‘বি’ ইউনিটের পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রক্সি দিতে এসে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী, তার নাম আবির। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।

 

শনিবার (১৩ আগস্ট) গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সেজান মাহফুজ নামের এক শিক্ষার্থীর প্রক্সি দিতে আসলে প্রক্টরিয়াল বডির সদস্যরা সন্দেহজনকভাবে আবিরকে আটক করে।

এসময় আবিরের কাছ থেকে একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের কার্ড উদ্ধার করা হয়। ব্যাংক কার্ডে ২৬ লক্ষ টাকা পাওয়া যায়। যা গত দুইদিনে অস্বাভাবিকভাবে লেনদেন করা হয়েছে।

পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশে সোপর্দ করে প্রক্টরিয়াল বডি। ভর্তি পরীক্ষায় জালিয়াতির একটি বড় চক্রের অংশ হিসেবে সে কাজ করছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় একজনের প্রক্সি দিয়েছে বলেও প্রমাণ পাওয়া গিয়েছে। ওই শিক্ষার্থীর সাথে কথোপকথনের প্রমাণও রয়েছে প্রতিবেদকের কাছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, এ ছেলেকে সন্দেহজনকভাবে প্রক্টরিয়াল বডির সদস্যরা আটক করে। ওর কাছ থেকে আমরা যা উদ্ধার করেছি প্রাথমিকভাবে তাতে প্রক্সি দেওয়ার সত্যতা মিলেছে। তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

 
Electronic Paper