ববিতে ‘রাষ্ট্র ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও দর্শন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২ | ১৮ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ববিতে ‘রাষ্ট্র ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও দর্শন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

জয়নাল আবেদীন, ববি
🕐 ৪:৪০ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২২

ববিতে ‘রাষ্ট্র ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও দর্শন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

মুজিববর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ কর্তৃক আয়োজিত ‘রাষ্ট্র ব্যবস্থাপনায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও দর্শন’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে।

গত বুধবার (১০ আগস্ট) সকাল ১০টায় জুম অ্যাপের মাধ্যমে এ ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ওয়েবিনারে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

এসময় প্রধান অতিথি প্রফেসর ড. আবু তাহের তাঁর বক্তব্যে বলেন, জনগণের প্রতি আস্থা ও বিশ্বাস'ই ছিলো বঙ্গবন্ধুর রাজনীতির মূলভিত্তি। জনগণের শক্তিতে বলিয়ান হয়ে তিনি গণতান্ত্রিক উপায়ে এদেশের প্রতিটি আন্দোলন সংগ্রামের নেতৃত্ব দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে তিনি একমাত্র ব্যক্তি যিনি ভাষাভিত্তিক জাতীয়তাবাদের প্রজ্বলন ঘটিয়ে অন্ধকারের শক্তি সাম্প্রদায়িকতাকে পরাস্থ করে সবার ঐক্যবদ্ধতায় স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর দূরদর্শী নেতৃত্বে অতি অল্প সময়ে পৃথিবীর অধিকাংশ দেশের স্বীকৃতি আদায় এবং বিভিন্ন আন্তর্জাতিক ফোরামের সদস্য পদ লাভ করে বাংলাদেশ। রাজনৈতিক নেতা হিসেবে বঙ্গবন্ধু যেমন ছিলেন অসামান্য ও অপ্রতিদ্বন্দ্বী, ঠিক তেমনি রাষ্ট্রনায়ক হিসেবেও ছিলেন সফল ও অপ্রতিদ্বন্দ্বী।

এসময় ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক নুসরাত শারমিন লিপি। এছাড়াও ওয়েবিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ যুক্ত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুরজিত কুমার মন্ডল।

উল্লেখ্য, মুজিব জন্মবর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃক গৃহীত ২৪ টি বিভাগের ধারাবাহিক ওয়েবিনার কর্মসূচি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ কর্তৃক আয়োজিত এ ওয়েবিনারের মাধ্যমে শেষ হয়েছে।

 
Electronic Paper