শুদ্ধস্বর কবিতা মঞ্চের নেতৃত্বে টুম্পা ও শান্ত

ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২ | ২৪ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শুদ্ধস্বর কবিতা মঞ্চের নেতৃত্বে টুম্পা ও শান্ত

নিজস্ব প্রতিবেদক
🕐 ৬:৩৮ অপরাহ্ণ, জুলাই ০১, ২০২২

শুদ্ধস্বর কবিতা মঞ্চের নেতৃত্বে টুম্পা ও শান্ত

সরকারি তিতুমীর কলেজের সাংস্কৃতিক সংগঠন শুদ্ধস্বর কবিতা মঞ্চের ২০২২-২০২৩ কার্যনির্বাহী পরিষদের অনুমতিক্রমে পরিচালনা পরিষদে ১৬ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি নির্বাচিত হয়েছেন ঊর্মি আক্তার টুম্পা, ও সাধারণ সম্পাদক পদে র্নিবাচিত হয়েছেন আলমগীর ইসলাম শান্ত।

গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে সংগঠনটির অফিসিয়াল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

সংগঠনের প্রতিষ্ঠাকালীন সদস্য আলমগীর ইসলাম শান্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, এই পৃথিবীর সুন্দর কিছুকে সুন্দর বলতে শেখায় শুদ্ধ সংস্কৃতি। একজন মানুষ প্রকৃত মানুষ হয় শুদ্ধ ও সুন্দর সংস্কৃতির মধ্য দিয়ে। আমি কৈশোর থেকেই সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত। স্কুল কলজের পাঠ চুকিয়ে বিশ্ববিদ্যালয় জীবনেও সাংগঠনিক সংস্কৃতিক চর্চার সঙ্গে যুক্ত থাকতে পেরে আমি আনন্দিত সব সময়ই।

তিনি আরও বলেন, আমার কাছে প্রতিটি পরিচ্ছন্ন সংস্কৃতিই ইবাদাতের মত। আমি চাই পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীরা সাংস্কৃতিক কর্মকান্ডের সঙ্গে জড়িত হোক। এর ফলে তাঁদের মেধার বিকাশ হবে। আত্নবিশ্বাস তৈরী হবে। শুদ্ধস্বর কবিতা মঞ্চ একঝাঁক তরুণ তুর্কী নিয়ে ২০১৫ সাল থেকে নিরলস সুস্থ সাংস্কৃতিক চর্চার মাধ্যমে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত। ২০২২ সালের কমিটির সদস্যবন্ধুদের আন্তরিক অভিনন্দন রইল।

পরিচালনা পরিষদের মধ্যে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন, শামস আসাদ আবির, তাহসিন ইসলাম প্রিন্স, সাংগঠনিক সম্পাদক- সাইফুল ইসলাম, অর্থ-সম্পাদক- নুরুজ্জামান জয়, দপ্তর সম্পাদক- প্রাপ্তি ভৌমিক তুলতুল, তথ্য ও প্রচার সম্পাদক-রেজওয়ান ইমরান, যোগাযোগ ও ব্যবস্থাপনা সম্পাদক- জিনথিয়া আবেদীন গীতি, সহ-যোগাযোগ ও ব্যবস্থাপনা সম্পাদক - আদনান হোসেন আদিল, প্রকাশনা সম্পাদক- শামীম আহসান, সহ প্রকাশনা সম্পাদক -তানভীর আহমে।

এ ছাড়া সংসগঠনটির সদস্য সচিব হয়েছেন -লামিয়া চৌধুরী, তানজিলা আক্তার, মাশরাফিয়ান মিরাজ, তাহমিদ জামান, জাহারা জাবীন তন্নি, উপ-সচিব-জয়চন্দ্র ও নোমানুজ্জামান মাহিন।

প্রসঙ্গত, সংগঠনটি ২০১৫ সালে স্থাপিত হওয়ার পর থেকে র্দীঘদিন ধরেই শুদ্ধস্বর কবিতা মঞ্চ তাদের শুদ্ধ সুর দিয়ে মুখরিত করে রেখেছে সরকারি তিতুমীর কলেজ ক্যাম্পাস।

 
Electronic Paper